শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
জয়পুুরহাটে পুকুর খননের সময় বিষ্ণুমূর্তি উদ্ধার

জয়পুুরহাটে পুকুর খননের সময় বিষ্ণুমূর্তি উদ্ধার

জয়পুুরহাটে পুকুর খননের সময় বিষ্ণুমূর্তি উদ্ধার
জয়পুুরহাটে পুকুর খননের সময় বিষ্ণুমূর্তি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: জয়পুরগাটে ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়নের বানাইচ গ্রাম হতে সাড়ে ১৩ কেজি ওজনের একটি কালো পাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে থানা পুলিশ। উদ্ধারকৃত মূর্তিটি কোন সময়ের সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি৷

থানা সূত্রে জানা গেছে,মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৯ টায় বানাইচ গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুল আলম তালুকদারের বাড়ি হতে ৩ খন্ডের ওই মূর্তিটি উদ্ধার করেন পুলিশ।

আরও জানা গেছে, উপজেলার বানাইচ গ্রামের ওয়াকফ স্টেটের দামার পুকুরে ভেকু মেশিন দ্বারা পুকুর খননের সময় বুধবার বিকেল সাড়ে ৫ টায় মূর্তিটি দেখতে পায় স্থানীয় দুইজন। পরে মূর্তিটি লুকানোর চেষ্টা করলে স্থানীয় গ্রামবাসী বিষয়টি মোবাইল ফোনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা অফিসার ইনচার্জ কে জানালে।

মূর্তিটি লুকানো বিষয়টি মুঠোফোনে জানতে পেরে ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার ও থানার অফিসার ইনচার্জ ওই রাতেই বানাইচ গ্রামে পৌঁছলে পুরো গ্রামবাসীর উপস্থিতিতে ওই গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুল আলম তালুকদারের বাড়ি হতে ২ খন্ডসহ ৩ খন্ডের সাড়ে ১৩ কেজি ওজনের কালো পাথরের একটি বিষ্ণুমূর্তিটি উদ্ধার করে প্রশাসন।

ক্ষেতলাল থানার অফিসার ইনচার্জ(ওসি) রওশন ইয়াজদানী জানান,তবে মূতির্টি কিসের এবং তার মূল্য সম্পর্কে কোন কিছুই জানা সম্ভব হয়নি। তবে ধারণা করা হচ্ছে এটি কালো পাথরের একটি বিষ্ণুমূর্তি বর্তমানে মূর্তিটি থানার মালখানায় জমা রাখা আছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক আহমেদ জানান,মঙ্গলবার রাতে মূর্তিটি বানাইচ গ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। তবে মূর্তিটি কি ধরণের তা মূর্তি প্রত্নতত্ত্ব বিশেষজ্ঞ ছাড়া বলা সম্ভব নয়।

মতিহার বার্তা / এম আর টি  

খবরটি শেয়ার করুন..

Leave a Reply